আজ শনিবার, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জমে উঠেছে নারায়ণগঞ্জ হর্কাস মার্কেটের নির্বাচনী প্রচারনা, প্রার্থীরা দিচ্ছে নানা প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক:

পালাপাল্টি শো-ডাউনে আর অভিযোগে জমে উঠেছে, ১০বছর বছর পর হতে যাওয়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন হর্কাস মার্কেট ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর নির্বাচনী প্রচারনা। আগামীকাল শনিবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হবে ভোট গ্রহণ।

নগরীর হকার্স মার্কেটের চারিদিক ছেয়ে গেছে ব্যানার আর পোষ্টারে। দফায় দফায় চলছে শো-ডাউন, আর প্রার্থীরা করছেন গণসংযোগ। বিতরন করা হচ্ছে পোষ্টার পাশাপাশি প্রার্থীরা ভোটে জয়যুক্ত হতে পারলে বিভিন্ন উন্নয়নের আশ্বাস প্রদান করছেন।

নির্বাচনে চেয়ার মার্কায় সভাপতি পদপ্রার্থী মো: নজরুল ইসলাম বলেন, আমি বিগত ১০ বছর যাবৎ এই হকার্স মার্কেটের সভাপতি। আমি সব সময় কাজ করেছি যাতে মার্কেটের উন্নতি হয় সেই লক্ষ্য। এ কথা হকার্স মার্কেটের ব্যবসায়ীগণরা খুব ভালো ভাবেই জানেন। পাশাপাশি এতটুকু বলতে চাই যদি আবারো আমাকে সকলে ভোট দিয়ে সভাপতি পদে জয়যুক্ত করে, তাহলে এই মার্কেটকে আগের থেকে আরও সমৃদ্ধি, সুন্দর করে গড়ে তোলার চেষ্ট করবো।

এ বিষয়ে বিভিন্ন অনিয়ম আর অভিযোগ তুলে ধরে নির্বাচনে মাছ মার্কার সাধারণ সম্পাদক পদপ্রার্থী আতিকুর রহমান গোলাপ বলেন, গত ১০বছরে অনেক অনিয়ম পাশাপাশি দুর্নীতি হয়েছে এই হকার্স মার্কেটে। আগে বিদ্যুাৎ বিল নেওয়া হতো ১৪ টাকা ইউনিট কিন্তু এখন নেওয়া হয় ২০ টাকা ইউনিট। বিশেষ করে বিদ্যুতের বিষয়ে সবচেয়ে বেশি কারচুপি হয় বলে আমি অনেকের কাছ থেকে অভিযোগ পেয়েছি।

উন্নয়নের বিষয়ে তিনি আরও বলেন, আমি কোনো রাজনৈতিক ব্যক্তিত্য না। আমি এই হকার্স মার্কেটের সাধারণ একজন সৎ দোকানদার হিসেবে নির্বাচনে দাড়াইছি। আমি যদি এই নির্বাচনে জয়যুক্ত হই, আমার নির্বাচনে দাড়ানোর মূল উদ্দেশ্যে অনুযায়ী এই মার্কেটে যত প্রকার অনিয়ম, অবিচার হয় তার বিরুদ্ধে আমি রুখে দাড়াবো। পাশাপাশি এক সময় বঙ্গ মার্কেট, হকার্স মার্কেট কিছুই ছিলোনা। তবে, বর্তমানে বঙ্গ মার্কেট এখন অনেক বিখ্যাত। আমি সেই বঙ্গ মার্কেটের অনুসারে নারায়ণগঞ্জের এই হকার্স মার্কেট গড়ে তুলবো। আমার একটাই কথা, “পরিবর্তনের অঙ্গিকার গর্জে উঠুক আরেকবার”।

বটগাছ মার্কা নিয়ে কার্যকরী সদস্য পদপ্রার্থী রাজু আহমেদ রাজু বলেন, আমার কারো বিরুদ্ধে তেমন কোন অভিযোগ নেই। আমি একজন প্রার্থী হিসেবে শুধু এইটুকু বলতে চাই, আমি যদি এই নির্বাচনে জয়যুক্ত হতে পারি তবে বর্তমানে যতটুকু সমস্যা আছে তা নিধনের সর্বাতœক চেষ্টা করবো পাশাপাশি সিটি হকার্স মার্কেটকে একটি আধুনিক মার্কেট হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো ইনসাআল্লাহ।

স্পন্সরেড আর্টিকেলঃ